খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  জুনে রেমিট্যান্স এসেছে ২৫৪ কোটি ডলার
  পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি হচ্ছে
  সিলেটে ফের বিপৎসীমার ওপরে ৩ নদীর পানি

খুলনাসহ দেশের ১৯ জেলা জজকে বদলি

গেজেট ডেস্ক 

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে ১৯ জন জেলা জজকে বদলি করেছে আইন মন্ত্রণালয়। এর মধ্যে শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. মুহাম্মদ ইউনূসকে ৬ মাসের দণ্ড দেয়া ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা ছাড়াও মানি লন্ডারিং মামলায় ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়া ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক সৈয়দ আরাফাত হোসেন রয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ গত ২৭ জুন এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিশিয়াল সার্ভিসের বর্ণিত সদস্যদের বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বর্ণিত পদে নিয়োগ বা বদলি করা হলো। এসব বিচারকদের পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তা/দপ্তর প্রধানের মনোনীত কর্মকর্তা বা জেলা ও দায়রা জজের নিকট আগামী ২ জুলাই তারিখে দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বদলি হওয়া বিচারকদের মধ্যে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব শেখ আবু তাহেরকে বরিশালের জেলা জজ, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মাহবুবুর রহমান সরকারকে নরসিংদীর জেলা জজ, পটুয়াখালীর জেলা জজ এম এম এরশাদুল আলমকে নারায়ণগঞ্জের জেলা জজ, আইন কমিশনের সচিব আতোয়ার রহমানকে গোপালগঞ্জের জেলা জজ, গোপালগঞ্জের জেলা জজ মো. কামরুল হাসানকে পটুয়াখালীর জেলা জজ, মৌলভীবাজারের জেলা জজ আল মাহমুদ ফায়জুল কবিরকে গাইবান্ধার জেলা জজ, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহাবুবুর রহমানকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে, নরসিংদীর জেলা জজ মোসতাক আহমেদকে কুমিল্লার জেলা জজ, গাইবান্ধার জেলা জজ মো. আবুল মনসুর মিঞাকে ঠাকুরগাঁওয়ের জেলা জজ পদে বদলি করা হয়েছে। পাশাপাশি কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ মোসলেহ উদ্দিনকে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক, সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ নুরুল আমীন বিপ্লবকে কিশোরগঞ্জের জেলা জজ, কুষ্টিয়ার বিশেষ জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলামকে বাগেরহাটের জেলা জজ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

অন্যদিকে, কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাহিদুল কবিরকে খুলনার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক, খুলনার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক রোজিনা আক্তারকে বাগেরহাটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক, ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেনকে মৌলভীবাজারের জেলা জজ এবং কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে ঢাকার প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ এর সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়াও ঢাকার ৩য় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানাকে কুষ্টিয়ার বিশেষ জজ আদালতের বিচারক, রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেনকে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক এবং ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. রবিউল আলমকে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক পদে বদলি করা হয়েছে।

খুলনা গেজেট/এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!